কেশশৈলীর ৫ ভুল: দেখতে লাগবে বুড়োটে

রূপচর্চাবিষয়ক একটি ওয়েবসাইটে এমনই কিছু ভুলের বিষয় উল্লেখ করা হয়। এখানে সেগুলো তুলে ধরা হল।
এক রঙা চুল: পুরো চুলে একই রং করা হলে দেখতে একটু একঘেঁয়ে লাগে। তাছাড়া পুরো চুলে উজ্জ্বল কোনো রং করা হলে তা চোখে লাগে। এতে অনেক সময় চোখের নিচের কালো দাগ বেশি দেখাতে পারে। ফলে দেখতে বয়স্ক লাগতে পারে।
চুলে রং করতে চাইলে এক্ষেত্রে শেইড করাই বেশি ভালো। তাছাড়া পুরো চুলো উজ্জ্বল রং না করে হালকা এবং গাঢ় রং ব্যবহার করা যেতে পারে। এতে বয়স লুকানোও সহজ হবে।
সাদা চুল ঢেকে ফেলা: পাকা চুল ঢাকতে ঠিক মতো রং করা না হলে সাদা চুল বের হয়ে থাকে। তখন দেখতে বয়স্ক লাগে। তাই পাকা চুল ঠিক মতো রং করে নিতে হবে।
চুল ভালোভাবে রং করা হল কিনা সেদিকে খেয়ার রাখতে হবে। সম্ভব হলে পাকা চুলে মাঝে মধ্যে রং বুলিয়ে নেওয়া যেতে পারে।
বেশি ছোট করে সামনের চুল কাটা: সামনের চুল ছোট করে কাটা থাকলে দেখতে কম বয়স্ক দেখায়। তবে সামনের চুল বেশি ছোট করে কাটা হলে দেখতে বয়স্ক লাগতে পারে। সামনের চুল যদি ভ্রু বরাবর কাটা হয় বা সোজা করে কাটা হয় তাহলে বয়স বেশি মনে হয়। তাই ‘ব্যাংস’ কাটতে হবে কিছুটা বাঁকা ও লম্বা করে। এতে দেখতে ভালো দেখায়।
চুল কাটার ভুল: চুল বেশি ছোট করে কাটা হলে বিশেষত মুখের চারপাশে যদি চুল বেশি ছোট করে কাটা হয় তাহলে দেখতে বয়স একটু বেশি মনে হতে পারে। তাই চুল কাটতে হবে মুখের আকৃতি বুঝে। এতে বাড়তি বয়সের ঝুঁকি কিছুটা কমানো যাবে।
ক্ষতিগ্রস্ত এবং চুলের আগা ফাটা: শুষ্ক, ক্ষতিগ্রস্ত এবং আগা ফাঁটা চুল আসল বয়সের সঙ্গে আরও কিছু বাড়তি বয়স যুক্ত করতে পারে। তাই চুলের বিশেষ যত্ন নেওয়া জরুরি। নিয়মিত কন্ডিশনার ব্যবহার এবং চুলে তেল দেওয়া চুল কোমল রাখতে সহায়ক।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...