এবার বোল্টের ২০০ মিটারেও ‘হ্যাটট্রিক’


২০০ মিটারেও বোল্টের ‘হ্যাটট্রিক’
ছবি: সংগৃহীত
ঢাকা: যেন নিজেকে ছাড়িয়ে যাওয়াটাই উসাইন বোল্টের একমাত্র লক্ষ্য! রিও অলিম্পিকে যে একের পর এক ইতিহাসের জন্ম দিচ্ছেন জ্যামাইকান ‘গতিদানব’। ১০০ মিটারের পর এবার ২০০ মিটার স্প্রিন্টেও (দৌড়ে) টানা তিন অলিম্পিকে স্বর্ণ জয়ের অনন্য রেকর্ড গড়েছেন ২৯ বছর বয়সী এ স্প্রিন্টার।
‘ট্রিপল ডাবল’ তো নিশ্চিত হয়ে গেল। বোল্টের চোখ এখন ৪*১০০ মিটার রিলেতে। এই ইভেন্টে গোল্ড মেডেল হাতে উঠলেই তার ‘ট্রিপল ট্রিপল’ স্বপ্নটাও পূরণ হয়ে যাবে। কোনো অঘটন না ঘটলে বাংলাদেশ সময় শনিবার (২০ আগস্ট) সকালেই অবিশ্বাস্য এ কীর্তিটিরও সাক্ষী হবে ক্রীড়াবিশ্ব।
২০০৯ সালে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশিপে করা নিজের রেকর্ড টাইমিংটা (১৯.১৯) অবশ্য ছাড়িয়ে যেতে পারেননি বোল্ট। ১৯.৭৮ সেকেন্ড সময় নিয়ে তিনি সবার আগে দৌড়ে শেষ করেন।
১০০ মিটারে ব্রোঞ্জ জয়ী কানাডিয়ান আন্দ্রে দে গ্রাসে রুপা জিতেছেন। ফিনিশিং লাইন অতিক্রম করতে তার সময় লাগে ২০.০২ সেকেন্ড। ২০.১২ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ পদক গলায় ঝুলিয়েছেন ফ্রান্সের ক্রিস্টোফ লিমাইতরি।
এর আগে ২০০৮ বেইজিং ও ২০১২ লন্ডন অলিম্পিকে ১০০, ২০০ ও ৪০০ মিটার দৌড়ে সেরার আসনে বসেছিলেন কালজয়ী এ ক্রীড়াবিদ। এ নিয়ে বোল্টের অলিম্পিক গোল্ড মেডেলের সংখ্যা দাঁড়ালো ৮টিতে।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...