অলিম্পিকে ছিনতাইয়ের ক্ষপ্পরে পলেন পর্তুগিজ মন্ত্রী

জিকা ভাইরাসের শঙ্কা কাটিয়ে শুরু হওয়া রিও অলিম্পিকের আসরটিকে নিয়ে নতুন সব শঙ্কা তৈরি হচ্ছে। আর এসব শঙ্কার মাঝেই ঘটেছে ছিনতাইয়ের ঘটনা। পর্তুগালের শিক্ষামন্ত্রী থিয়াগো ব্রানদাও রদ্রিগেজ চলমান আসরের ইভেন্ট দেখে ফেরার সময় ব্রাজিলের রাস্তায় ছিনতাইয়ের শিকার হন।
 
ব্রাজিলে প্রায় প্রতিনিয়তই চলছে সামাজিক-রাজনৈতিক দাঙ্গা। দেশটির অর্থনৈতিক সমস্যার মাঝেও এতোবড় ইভেন্ট আয়োজন করায় প্রতিদিন বিক্ষোভ করছেন সাধারণ মানুষ। ইভেন্ট চলাকালীন দেশটিকে নিরাপত্তা দিচ্ছে প্রায় ৮৬ হাজার নিরাপত্তা রক্ষী।
দেশটির প্রতিটি চেক পয়েন্টে বসানো হয়েছে চেক পোস্ট। অথচ এমন নিরাপত্তার মধ্যেই ছিনতাইয়ের ঘটনা নতুন ভাবে ভাবিয়ে তুলছে ব্রাজিলে অলিম্পিক দেখতে যাওয়া হাজার হাজার অতিথিদের।
ফলে, আবারো সরগরম হয়ে উঠছে রিও ডি জেনিরোর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা-সমালোচনা।
রিওতে ছিনতাইয়ের শিকার হয়ে মোবাইল ফোন ও টাকাপয়সা হারিয়েছেন পর্তুগিজ শিক্ষামন্ত্রী থিয়াগো। সাইক্লিং প্রতিযোগিতা দেখে ফেরার পথে দুই ছিনতাইকারী ছুরির মুখে তার টাকা ও মোবাইল নিয়ে যায়। এ ঘটনায় তিনি অবশ্য আহত হননি। তবে, একজন মুখপাত্র জানিয়েছেন, মন্ত্রী এ ঘটনায় বেশ ভয় পেয়েছেন। পর্তুগালের সরকারি পর্যায় থেকে এখনো এ ব্যাপারে আনুষ্ঠানিক কোনো মন্তব্য করা হয়নি।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...