উন্নয়ন কাজের মূল প্রতিবন্ধকতাই হচ্ছে ‘ফাইল চালাচালি’ : মন্ত্রী


সরকারি দপ্তরেফাইল চালাচালি কারণে কালক্ষেপনকে উন্নয়ন কাজের প্রধান প্রতিবন্ধকতা হিসেব উল্লেখ করেছেন সড়ক পরিবহন সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরআর কারণেই কিছু প্রকল্পের কাজ সম্পন্ন হতে বিলম্ব হয় বলে মনে করেন তিনি

বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ভবনে শ্রমিক কর্মচারী ইউনিয়ন আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পদ্মা সেতু, মেট্রোরেল এখন স্বপ্ন না; এগুলো বাস্তব। তবে আমাদের মন্ত্রণালয় এবং সরকারি কাজের ক্ষেত্রে প্রতিবন্ধকতা হলো ফাইল চালাচালি করতে করতে অনেক সময় নষ্ট হয়। যার করণে কিছু প্রজেক্টের কাজ সম্পন্ন হতে দেরিও হয়।

এদিকে যারা জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে ইতিহাস থেকে তার নাম মুছে ফেলতে চেয়েছিল আজ তারাই ইতিহাস থেকে হারিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন তিনি।

তিনি বলেন, হত্যার মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তারা ইতিহাস থেকে মুছে ফেলতে বিভিন্ন নকশা এঁকেছিল। কিন্তু তারা সফল হতে পারেনি। বরং তারাই আজ ইতিহাসের পাতা থেকে হারিয়ে যাচ্ছে।

সড়ক পরিবহন সেতু মন্ত্রী বলেন, ঘাতকরা সেদিন একজন মুজিবকে হত্যা করেছিল। কিন্তু জাতির পিতাকে তারা হত্যা করতে পারেনি। আমাদের উচিত স্বপ্নের সোনার বাংলা গড়ে তার মর্যদা রক্ষা করা।

বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে করণীয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সবাই যার যার স্থান থেকে সততার সাথে দায়ীত্ব পালন করলেই তার আদর্শ বাস্তবায়ন সম্ভব। যারা বঙ্গবন্ধুর নামে অন্যায় অপকর্ম করে তারা দেশের কলঙ্ক।

ক্ষোভ প্রকাশ করে প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি বলেন, আমাদের চেতনায় কি বঙ্গবন্ধু ১৫ আগষ্ট আছে? আমাদের কথায় মনে হয় বঙ্গবন্ধু প্রতিষ্ঠিত হয়নি। তাকে আমাদের প্রতিষ্ঠিত করতে হবে।

অনুষ্ঠানে শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি গোলাম কিবরিয়া দুলালের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন সড়ক জনপথ প্রকৌলী সমিতির সভাপতি কিই এম ইকরাম উল্লাহ, শ্রমিক কর্মচারী ইউনিয়নের সধারন সম্পাদক মো. কামাল উদ্দিন খন্দকার প্রমুখ।

, ,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...