মশিউর রহমান রাঙ্গা বললেন‘এরশাদের লোক হলেও জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগান দেই’

ঢাকা: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা বলেছেন, ‘এরশাদের লোক হলেও আমি জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগান দেই। জাতীয় পার্টি করি, তবুও দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ কখনো না করেন না। তিনিও বলেন, এটা তো দেশের জন্যই’।

রাজধানীর সমবায় ভবনে মঙ্গলবার (৯ আগস্ট) সমবায় অধিদফতর আয়োজিত 'বঙ্গবন্ধু ও বাংলাদেশের সমবায়' শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এর আগে সমবায় ভবনের নিচতলায় স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উন্মোচনেও অংশ নেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু স্বাধীনতা আন্দোলনের নেতৃত্ব না দিলে দেশ স্বাধীন হতো না। আজ বলতে হতো ‘ক্যাসা হোয়া, কিসকো হোয়া’। আজ তার জন্যই আমি প্রতিমন্ত্রী হতে পেরেছি। কাজেই তাকে সম্মান জানাতেই হবে’।

তিনি কর্মকর্তাদের উদ্দেশ্যে মশিউর রহমান রাঙ্গা বলেন, ‘শুধু সমবায় অধিদফতরেই নয়, এর অধীন প্রতিষ্ঠান বার্ড, বিআরডিবি’তেও বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করতে হবে। শুনেছি, বগুড়ায় নাকি বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভেঙে ফেলার হুমকি দিয়েছে কে বা কারা। দেখবো কার ঘাড়ে কয়টা মাথা আছে। যদি কারো ঘাড়ে দুইটা মাথা থাকে, সে যেন ভাঙতে আসে’।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন প্রতিমন্ত্রীর কথার সায় দিয়ে বলেন, ‘আপনারা বঙ্গবন্ধুর প্রতিকৃতি সব দফতরেই স্থাপন করার উদ্যোগ নিন। আমি সহায়তা দেবো। বঙ্গবন্ধুর প্রতিকৃতি কেউ চাইলেই আর কোথাও থেকে সরিয়ে ফেলতে পারবে না। কেননা, দেশের মানুষের কাছে স্বাধীনতাবিরোধীদের চেহারা পরিস্কার হয়ে গেছে’।
অধিদফতরের ভারপ্রাপ্ত সচিব ড. প্রশান্ত কুমার রায়ের সভাপতিত্বে সভায় সংসদ সদস্য ইস্রাফিল আলমসহ সমবায়ের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ড. প্রশান্ত কুমার রায় বলেন, ‘বঙ্গবন্ধু দেশ স্বাধীন না করলে আজ আমি সচিবের দায়িত্ব পেতাম না। আমি হয়তো শাসক গোষ্ঠীর কোনো দফতরের পিয়ন না হয় স্কুল শিক্ষক হতাম’।

১৯৫৪ সালে যুক্তফ্রন্টের নির্বাচনে বিজয়ী হওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কো-অপারেটিভ ও অ্যাগ্রিকালচার দফতরের মন্ত্রী হয়েছিলেন।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...