আগুন নিয়ন্ত্রণে না’গঞ্জের টোকিও প্লাজার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের পাশে নয়া মাটি এলাকার টোকিও প্লাজা-২-এর আগুন নিভেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট।
 
বুধবার (১০ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় এক ঘণ্টা পর আগুন নেভে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মন্ডলপাড়া স্টেশনের ফায়ারম্যান বেলাল জানান, আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট। তারা ঘণ্টাব্যাপী চেষ্টায় পরিস্থিতি স্বাভাবিক করে। এখনই ক্ষয়ক্ষতির বিষয়ে বলা যাচ্ছে না।
নারায়ণগঞ্জ শহরের ডিআইটি বঙ্গবন্ধু সড়কে অবস্থিত টোকিও প্লাজা-২ ভবনটি ১৬ তলাবিশিষ্ট। এর নিচ তলা থেকে চারতলা পর্যন্ত ফ্লোরে সুতা, হোসিয়ারী ও থান কাপড়ের দোকান রয়েছে। পঞ্চম তলায় নির্মিত হচ্ছিল শিশুদের একটি থিম পার্ক। ষষ্ঠ তলা থেকে উপরে রয়েছে আবাসিক ফ্ল্যাট বাসা। বুধবার ৬টার দিকে পাঁচতলার ওই থিম পার্কে আগুনের সূত্রপাত ঘটে। সেখানে প্রচুর পরিমাণ কাঠ ও প্লাইবোর্ড থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। অন্যান্য ফ্লোরে থাকা ব্যবসা প্রতিষ্ঠান ও ফ্ল্যাট বাসায় থাকা লোকজনদের মধ্যে আতঙ্ক ছড়াতে থাকে। তখন হুড়োহুড়ি করে অনেকে ভবনের ছাদে ও নিচে নেমে আসেন।
টোকিও প্লাজার সংশ্লিষ্ট প্রকৌশলী জসিমউদ্দিন জানান, পাঁচ তলায় শিশুদের জন্য নির্মাণাধীন একটি ‘থিম পার্ক’র কাজ চলছিল। সেখানে আপাতত কোনো বিদ্যুতের বা গ্যাসের কোনো সংযোগ ছিল না। আমাদের প্রাথমিক ধারণা কোনো শ্রমিক সিগারেট পান করে ছুড়ে ফেলায় হয়ত সেখান থেকে আগুনের সূত্রপাত।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক দিন মনি শরমা জানান, ক্ষয়ক্ষতি ও আগুনের সূত্রপাত নিরূপণের চেষ্টা চলছে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...