উইজডেন ইন্ডিয়ার বর্ষসেরা ক্রিকেটার মাশরাফি

বাংলাদেশ ক্রিকেটের জন্য ২০১৫ সালটা স্বর্ণ সময়। যখন যেখানে খেলেছে টাইগাররা, সাফল্য পেয়েছে দুহাত ভরে। অস্ট্রেলিয়া বিশ্বকাপের সময় থেকে যার হাত ধরে জাদুর ছোঁয়া পায় টাইগার ক্রিকেট তিনি মাশরাফি বিন মুর্তজা। তার অধিনায়কত্বে পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকার মতো পরাশক্তিদের হারায় বাংলাদেশ। ওঠে বিশ্বকাপের কোয়ার্টারে। এবার এরই স্বীকৃতি পেলো টাইগার এই অধিনায়ক।

ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেন ক্রিকেটার অ্যালমানাকের ভারতীয় সংস্করণ উইজডেন আলম্যানাকের ২০১৪-১৫ সালের বর্ষসেরা ৬ ক্রিকেটারের তালিকায় জায়গা পেয়েছেন মাশরাফি। তার সঙ্গে আরও পাঁচ ক্রিকেটার বর্ষসেরা হয়েছেন। তারা হলেন ভারতের দুই ক্রিকেটার রবীচন্দন অশ্বিন ও বিনয় কুমার, পাকিস্তানের ইউনিস খান, শ্রীলঙ্কার ধাম্মিকা প্রসাদ ও ইংল্যান্ডের জো রুট।

এর আগে ২০১৫ সালে বাংলাদেশের মুমিনুল হক সৌরভ, ২০১৪ সালে মুশফিকুর রহিম ও ২০১৩ সালে সাকিব আল হাসান ছিলেন ভারতীয় উইজডেনের সেরাদের তালিকায়। ভারতীয় সংস্করণ উইজেডেন ২০১৬ সালের ম্যাগাজিনের কভার ফটো মহেন্দ্র সিং ধোনির। সংস্করণটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ভারতীয় ক্রীড়াঙ্গনের দুই তারকা অনীল কুম্বলে ও বাইচুং ভুটিয়া।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...