অতিরিক্ত ফি আদায় বন্ধে অভিভাবকদের উল্লাস

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে অতিরিক্ত মাসিক বেতনসহ অন্যান্য ফি আদায় বন্ধ করার নির্দেশনা দেয়ায় আন্দোলন স্থগিত করে আনন্দ উল্লাস করেছেন অভিভাবকরা। একই সঙ্গে শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়েছেন। সোমবার সকালে রাজধানীর বিভিন্ন স্কুলের বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের অভিভাবকরা আন্দোলন স্থগিত করে এ উল্লাস প্রকাশ করেছেন।

গত এক সপ্তাহ ধরে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের বর্ধিত বেতন প্রত্যাহারের দাবিতে অভিভাবক ফোরামের উদ্যোগে আন্দোলন করে আসছিলেন। সোমবারও তারা বিদ্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু গতকাল (রোববার) বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে অতিরিক্ত মাসিক বেতনসহ অন্যান্য ফি আদায় বন্ধ করার নির্দেশনা জারি করেছে শিক্ষামন্ত্রণালয়। এ আনন্দে আজ তারা আন্দোলন স্থগিত করে আনন্দ উল্লাস করেছে।

উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অভিভাবক ফোরামের নেতা মো. আমান  বলেন, অভিভাবকদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে শিক্ষামন্ত্রণালয় অতিরিক্ত ফি আদায় বন্ধের নির্দেশে আমরা আন্দোলন স্থগিত করে বিজয় উল্লাস করেছি। দ্রুত নির্দেশ দেয়ায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ শিক্ষামন্ত্রণালয় ও ঊর্ধ্বতন কর্মকতাদের ধন্যবাদ জানাই।

এছাড়া ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত অভিভাবকরাও উল্লাস প্রকাশ করেছেন বিদ্যালয়ের সামনে। এছাড়া রাজধানীর অন্যান্য স্কুলে অভিভাবকরা আনন্দ উল্লাস করেছে বলে খবর পাওয়া গেছে।

প্রসঙ্গত, নতুন পে-স্কেলের অজুহাতে রাজধানীসহ সারা দেশের অধিকাংশ স্কুল প্রায় দ্বিগুণ টিউশন ফি আদায় করছিল। এর প্রতিবাদে শিক্ষার্থীদের অভিভাবকরা আন্দোলনে নামেন। এরই পরিপ্রেক্ষিতে শিক্ষামন্ত্রণালয় গতকাল শিক্ষামন্ত্রণালয় বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান সরকারের নির্দেশনা অমান্য করে শিক্ষার্থীদের মাসিক বেতন ও অন্যান্য ফি বর্ধিত হারে আদায় বন্ধ করার নির্দেশ জারি করেছে।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...