বুর্কিনা ফাসোর হোটেল থেকে ৩৩ জিম্মি উদ্ধার (ভিডিও)

পশ্চিম আফ্রিকার দেশ বুর্কিনা ফাসোর রাজধানী ওয়াগাদোগোর হোটেলে অভিযান চালিয়ে আল-কায়েদা জঙ্গিদের হাত থেকে ৩৩ জিম্মিকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে দেশটির একজন মন্ত্রীও রয়েছে। শনিবার আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে শুক্রবার স্থানীয় সময় রাত ৮টার দিকে ওয়াগাদোগোর এসপ্লেনডিড হোটেলে অাল-কায়েদার মুখোশধারী বন্দুকধারীরা হামলা চালায়। এতে ২০ জন নিহত ও অারো বেশ কয়েকজন আহত হয়েছে।

স্থানীয় মানবাধিকার কর্মী দিয়ালো ইসমায়েল জানান, হোটেলটির ভেতরে প্রায় তিনশ লোক রয়েছে বলে ধারণা করা হচ্ছে। দেশটির যোগাযোগ মন্ত্রী রেমিস দানজিনো ট্যুইটারে এক বার্তায় বলেন, অন্তত ৩০ জিম্মিকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া ওই হোটেলে সেনা অভিযান এখনো অব্যাহত আছে। তবে হোটেলের ভেতরে আর কোনো জিম্মি আছে কিনা তা জানাতে পারেননি তিনি।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, এসপ্লেনডিড হোটেলের পাশে ফায়ার ব্রিগেডের কর্মকর্তারা ১০ জনের লাশ উদ্ধার করেছেন। বার্তা সংস্থা এপির এক প্রতিবেদনে বলা হয়েছে, ওয়াগাদোগোর পরিস্থিতি মোকাবিলায় ফ্রান্সের নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছেছে। এছাড়া প্রতিবেশি মালি থেকে নিরাপত্তা বাহিনী ওই হোটেল থেকে জিম্মিদের উদ্ধার অভিযানে অংশ নিয়েছে।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...