ডিজিটাল আইসিটি মেলা শুরু বুধবার

রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে বুধবার থেকে শুরু হচ্ছে ডিজিটাল আইসিটি মেলা-২০১৬। ‘ভিশন টু সার্ভ গো উইথ আইসিটি’ স্লোগানে এই মেলা চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত।

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি আয়োজিত এবারের মেলায় সাড়ে ৬ শতাধিক প্রতিষ্ঠান সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির সর্বশেষ নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করবে বলে আশাবাদ ব্যক্ত করেছে।

মেলা উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিদ জামিলুর রেজা চৌধুরী, মোস্তাফা জব্বারসহ অন্যরা।

মেলার আহ্বায়ক তৌফিক এহসান বলেন, ‘দর্শনার্থীদের সুবিধার্থে আমরা মার্কেটের পার্কিং ব্যবস্থার সঙ্গে পাশাপাশি আরো তিনটি মার্কেটে পার্কিংয়ের সুবিধা রেখেছি। দর্শনার্থীদের জন্য ১০০ এমবিপিএসের ফ্রি ওয়াই ফাইয়ের ব্যবস্থা করেছি। মেলায় প্রবেশের সঙ্গে সঙ্গে ওয়াই ফাই সংযুক্ত হতে পারবে।’

এছাড়া শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, সেলফি কনটেস্ট, কুইজ কনটেস্টের ব্যবস্থা করা হয়েছে। মেলায় শিশু কিশোরদের উৎসাহিত করতে বিনামূল্যে প্রবেশসহ সায়েন্স ফেয়ারের আয়োজন করা হয়েছে বলে জানান তিনি।

মেলার গোল্ড স্পন্সর আসুস এবং লেনোভোর একমাত্র  পরিবেশক গ্লোবাল ব্র্যান্ডের ব্যবস্থাপনা পরিচালক সমির কুমার দাস বলেন, ‘মেলা উপলক্ষে আমরা আসুসের ৬ষ্ঠ জেনারেশনের প্রসেসর নিয়ে আসছি। লেনোভোতেও থাকছে আমাদের নতুন আকর্ষণ। ’স্ক্র্যাচ ইউর লাক’ নামে একটি স্ক্র্যাচ কার্ড অফারও আমরা মেলায় দেব।’

মেলায় গোল্ড স্পন্সর হিসেবে আছে এইচপি, আসুস, স্যামসাং ও লেনোভো। সিলভার স্পন্সর হিসেবে আছে লজিটেক এবং এমএসআই। আরো স্পন্সর হিসেবে আছে টিপি লিংক, রাপো এবং ইসেট।’

মেলার প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। তবে এই এন্ট্রি ফি এর কুপন দিয়ে দেখা যাবে একটি ফ্রি মুভি। সঙ্গে থাকবে আপ্যায়ন ব্যবস্থা। মেলার শেষ দিনে তথ্যপ্রযুক্তি খাতে বিশেষ অবদানের জন্য দেয়া হবে গুণীজন সংবর্ধনা। এছাড়াও তথ্যপ্রযুক্তি সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য দেয়া হবে ক্রেষ্ট এবং থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...