ধারাবাহিক দরপতনে চলছে লেনদেন


সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে। কমেছে লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার দর। টাকার অংকে লেনদেনেও ধীরগতি লক্ষ্য করা যাচ্ছে। তবে অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্র প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। এর আগে গত ২০ জানুয়ারি থেকে টানা চার কার্যদিবস দর পতন হয়েছে দেশের পুঁজিবাজারে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম ঘণ্টা পর সকাল ১১টা ৪৩ মিনিটে প্রধান সূচক ডিএসইএক্স ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬১৫ পয়েন্টে এবং শরীয়া সূচক ডিএসইএস ২ পয়েন্ট কমে ১ হাজার ১১৪ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৭৪৬ পয়েন্টে। আর টাকায় লেনদেন হয়েছে ১৩২ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ১২৩ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৪টি প্রতিষ্ঠানের শেয়ারের।

অন্যদিকে সকাল ১১টা ৪০ মিনিটে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৮ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৬৫৩ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ১৮১টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের মধ্যে লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ৮২ টির আর অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮ কোটি টাকা।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...