রুটের সেঞ্চুরিতে দিনটা ইংল্যান্ডের

জো রুটের সেঞ্চুরিতে জোহানেসবার্গ টেস্টের দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে সুবিধাজনক অবস্থানে রয়েছে সফরকারী ইংল্যান্ড। প্রথম ইনিংসে স্বাগতিকদের করা ৩১৩ রানের জবাবে দিন শেষে সফরকারীদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ২৩৮ রান। ফলে স্বাগতিকদের চেয়ে এখনো তারা ৭৫ রানে পিছিয়ে আছে। জো রুট ১০৬ রান ও জনি বেইরস্টো ৪ রান নিয়ে অপরাজিত আছেন।

ইংল্যান্ড নিজেদের শুরুটা অবশ্য ভালো করতে পারেনি। দ.আফ্রিকান বোলারদের তোপে দলীয় ২২ রানে দুই ওপেনারকে হারায় সফরকারীরা। তৃতীয় উইকেটে নামা নিক কম্পটন কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও ২৬ রান করে কাগিয়াসো রাবাদার বলে আউট হন। জেমস টেইলরও পিচে নিজেকে থিতু বানাতে পারেননি। ব্যক্তিগত ৭ রান করে মরকেলের বলে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান।

পঞ্চম উইকেটে বেন স্টোকসকে সাথে নিয়ে ১২৫ রানের জুটি গড়েন রুট। তবে তিনি ব্যক্তিগত ৫৮ রান করে মরনে মরকেলের বলে আউট হলেও রুট তুলে নেন ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরি। প্রোটিয়া বোলারদের মধ্যে দুটি করে উইকেট নিয়েছেন রাবাদা ও মরকেল। আর একটি উইকেট লাভ করেন হারদাস ভিলজোয়েন।

এর আগে জোহানেসবার্গে চলমান তৃতীয় টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৩১৩ রান করে প্রোটিয়ারা। ডিন এলগার দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন। চার ম্যাচ টেস্ট সিরিজে সফরকারী ইংল্যান্ড এখন ১-০ তে এগিয়ে আছে।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...