২৮১ রানের লক্ষ্যে ব্যাট করছে পাকিস্তান

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের দেওয়া ২৮১ রানের লক্ষ্যে ব্যাট করছে সফরকারী পাকিস্তান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ২৭ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১২০ রান।

এর আগে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে টস হেরে ব্যাট করতে নেমে স্বাগতিকদের শুরুটা অবশ্য ভালো হয়নি। দুই উদ্বোধনী মার্টিন গাপটিল ও টম লাথাম সমান ১১ রান করে সাজঘরে ফেরার পর দ্রুত তাদের অনুসরণ করেন অধিনায়ক কেন উইলিয়ামসন ব্যক্তিগত ১০ রানে। এরপর গ্রান্ট ইলিয়ট শূন্য রানে সাজঘরের পথ ধরলে কোরি অ্যান্ডারসন ১০ ও লুক রঞ্চি ৫ রানে উইকেট ছাড়েন। একশোর আগেই ৬ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড তখন অন্যরকম শঙ্কাই জাগিয়েছিল।

কিন্তু হেনরি নিকোলাস দাঁড়িয়ে যাওয়ায় প্রাথমিক প্রতিরোধ আসে। হেনরি এসময় মিচেল স্যান্টেনারকে নিয়ে ৭৯ রানের জুটি গড়ে সংগ্রহ দেড়শো পেরিয়ে নেন। ফিফটি থেকে দুই রান দূরে ৫ চারে ৬৩ বলে ৪৮ রানের দারুণ এক ইনিংস খেলে ফেরেন স্যান্টেনার। সেখান থেকে ম্যাট হেনরিকে সঙ্গী হিসেবে পান হেনরি নিকোলাস। ম্যাট হেনরির সঙ্গে মিলে এসময় দলীয় সংগ্রহ দুইশো পার করে নিয়ে সাজঘরে ফেরেন তিনি। আউট হওয়ার আগে তিনি করেন ৭ চারে ১১১ বলে ৮২ রান।

শেষ দিকে ম্যাকক্লেনেগানকে নিয়ে রানের গড়ি বাড়াতে থাকেন হেনরি। তবে ১৮ বলে ৩ চার ও ২ ছয়ে ব্যক্তিগত ৩১ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাকক্লেনেগান আহত অবসর নিলে বাকি কাজটা সেরে নেন ম্যাট হেনরি। শেষপর্যন্ত ৪টি করে চার-ছয়ে ৩০ বলে ৪৮ রানের অপরাজিত ঝড়ো ইনিংস খেলেন তিনি। আর ট্রেন্ট বোল্ট অপরাজিত থাকেন ৪ রানে। পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির ও আনোয়ার আলি ৩টি এবং মোহাম্মদ ইরফান নেন ২টি উইকেট।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...