ভালোবাসার প্রতিশোধের গল্পে তারা তিনজন

মৌটুসি আর সজল ছিলেন ভালো বন্ধু। চলতে পথে সজলের প্রেমে পড়েন মৌটুসি। কিন্তু বন্ধুত্বের দোহাই দিয়ে সরে দাঁড়ায় সজল। কষ্ট পান মৌটুসি। সেই গল্প অনেক পরে জানতে পারেন নিসা। তিনি মনে মনে ভাবেন প্রিয় বান্ধবীর সাথে প্রতারণার জন্য সজলের উপর প্রতিশোধ নিবেন। আর সেটি হবে ভালোবাসার মাধ্যমেই।

এমনই এক ভালোবাসার গল্পে নির্মিত হয়েছে ভালোবাসা দিবসের বিশেষ নাটক ‌‘আকাশের বুকে জমে রইলো মেঘ’। সাবা তাজবিনের গল্প ভাবনায় নাটকটি যৌথভাবে চিত্রনাট্য ও পরিচালনা করেছেন রেজাউল হক রাজারাজ ও সাহাদাত হোসেন সাহেদ।

নাটকটিতে প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় তিন মুখ মৌটুসী, সজল ও মেহেরিন নিশা।

Moutusi
নাটকের গল্পে দেখা যাবে মেঘ ছোট শহরের বাসিন্দা। উচ্চ মাধ্যমিক পাশের পর ঢাকায় স্নাতক ভর্তি হবার স্বপ্ন দুচোখে। ঢাকায় এক কাজিনের সাহায্যে সে নিপার সাথে সাবলেটে উঠে। মেঘের দুচোখে উচ্চ শিক্ষার অনেক স্বপ্ন। এমনিতেই সে খুব ভাল ছাত্রী আর চুপচাপ স্বভাবের।

এদিকে নিপা তার থেকে ৫/৬ বছরের বড়। খুব মডার্ন, চটপটে টাইপের মেয়ে। এজন্য নিপার সাথে তার খাপ খাওয়াতে একটু কষ্ট হয়। নিপাও নাছোড়বান্দা- মেঘকে সে আধুনিক-চালাক বানিয়েই ছাড়বে। এই আধুনিক হতে গিয়েই তাদের সম্পর্কটা আরো ভাল হয়ে উঠে।

অন্যদিকে একসময় আকাশ আর নিপা বেশ ভাল বন্ধু ছিল। আকাশ ইউনিভার্সিটির রকস্টার। বেশ ভাল গান করে, কিন্তু আকাশের গার্লফ্রেন্ড লিমার তা পছন্দ ছিল না। খুব বাজে মুহুর্তে নিপা তাকে বেশ সময় দেয়, আর এই সময়টা দিতে দিতেই নিপা আকাশের প্রেমে পড়ে যায়। লিমার সাথে দূরত্ব তৈরি হতে থাকায় আকাশ তার একমাত্র বন্ধু নিপার কাছে যেন আশ্রয় খুঁজে পায়। এই নিঃস্বার্থ সম্পর্ককে নিপা ভালোবাসায় রূপ দিতে চাইলে আকাশ বাঁধ সাধে। নিপা আকাশকে বেশ কিছু কারণে ভুল বুঝতে থাকে। সে ভাবতে থাকে আকাশ তাকে ঠকিয়েছে।
Nisa
মেঘ বিষয়টি জানার পর সিদ্ধান্ত নেয়া আকাশকে সে ফিরিয়ে আনবে অথবা নিপার মত করে তাকেও কষ্ট দিবে। আকাশের প্রতি তার প্রতিশোধ প্রবণতা কাজ করতে থাকে। এক সময় আকাশের সাথে মেঘের বন্ধুত্ব হয়। তবে মেঘ তার প্রিয় মানুষের উপর অন্যায় আচরণের শোধ নিতে পেরেছিলো কি না সেটি জানতে বাকিটুকু দেখতে হবে পর্দায়।

পরিচালক রাজারাজ জানান, নাটকটি আসছে ১২ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে যে কোনো একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...