‘রাব্বীকে আইনি সহায়তা দেয়া হবে’

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা ও সাবেক গণমাধ্যমকর্মী গোলাম রাব্বীকে পুলিশি নির্যাতনের ঘটনায় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে আইনি সহায়তা দেয়া হবে বলে জানিয়েছেন সংগঠনটির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। সেই সঙ্গে এই ঘটনার ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করা হবে বলেও জানান তিনি।

শনিবার বিকেল ৫টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) রাব্বিকে দেখতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

তিনি বলেন, রাব্বীকে নির্যাতনের ঘটনায় আইনজীবী সমিতির পক্ষ থেকে সকল প্রকার সুবিধা প্রদান করা হবে। এসময় তিনি আইনজীবী সমিতির সদস্যদের রাব্বীকে সহযোগিতা করার জন্য আহ্বান জানান।

মাহবুব উদ্দিন পুলিশ কর্তৃক তদন্ত কমিটিকে বাদ দিয়ে হাইকোর্টের একজন বিচারপতির নেতৃত্বে বিচারবিভাগীয় তদন্ত কমিটি গঠন করার দাবি জানান।

এসময়, ব্যারিস্টার এহসানুর রহমান, সানজিদ সিদ্দীকি, অ্যাডভোকেট জুলফিকার আলী জুনু ও খান জিয়াউর রহামন উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার দুপুরে তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার স্বপ্রণোদিত হয়ে রাব্বিকে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত পুলিশের উপ-পরিদর্শক মাসুদ শিকদারকে সাময়িক বরখাস্ত করেন।

প্রসঙ্গত, গত ৯ জানুয়ারি (শনিবার) রাতে রাজধানীর মোহাম্মদপুর বিহারী ক্যাম্প এলাকা থেকে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বীকে আটক করে নির্যাতন করেন পুলিশ উপ-পরিদর্শক মাসুদ শিকদারসহ কয়েকজন পুলিশ সদস্য। পরদিন গোলাম রাব্বী ওই ঘটনার সঙ্গে জড়িত এসআই মাসুদসহ তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়ের করার পর প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়ায় এসআই মাসুদকে সাময়িক বহিষ্কার করা হয়।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...