১২ বলে গেইলের হাফ সেঞ্চুরি

বিধ্বংসী, দানবীয়- যে কোন বিশেষণেই বিশেষায়িত করা হোক না কেন, গেইলের ব্যাটিংয়ের বিধ্বংসীরূপের বিকাশ যেন থেমে নেই। একের পর এক বিধ্বংসী ইনিংস উপহার দিয়ে ক্রিকেটপিয়াসীদের মাঝে দারুন বিনোদন সৃষ্টি করে চলেছেন ক্যারিবীয় ড্যাশিং ওপেনার। বয়সও কম নয়। ৩৫ পেরিয়ে চলছে ৩৬- এর কোঠা। এই বয়সেও বিশ্বের যে কোন বোলারকে থোড়াই কেয়ার করে চলেছেন তিনি।

তবে, অস্ট্রেলিয়ার বিগব্যাশ লিগে এবার যা করলেন গেইল, তা তো রীতিমত ভয়ঙ্কর। এর আগে অবশ্য একই কাণ্ড ঘটিয়েছিলেন ভারতের যুবরাজ সিং। এবার ঠিক একইভাবে একের পর এক বলকে বাউন্ডারির বাইরে আছড়ে ফেলে মাত্র ১২ বলেই হাফ সেঞ্চুরি তুলে নিলেন ক্যারিবীয় দানব। অ্যাডিলেড স্ট্রাইকার্সের করা ১৭০ রানের জবাব দিতে মাঠে নেমেছিলেন গেইল অ্যান্ড কোং।

শুরু থেকেই গেইলের তাণ্ডব। প্রথম বল থেকে ২, পরের বলে কোন রান নয়। এরপর টানা চারটি ছক্কা মারলেন গ্রেগ ওয়েস্টকে। বেন লংলিনকে মারলেন দুটি ছক্কা এবং ১টি বাউন্ডারি। মাঝে নিলেন এক রান। ১২তম বলেই আবার ছক্কা। ট্রাভিস হিডকে লংঅনের ওপর দিয়ে মাঠের বাইরে আছড়ে ফেলে ছুঁয়ে ফেললেন যুবরাজ সিংয়ের গড়া ১২ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ডারবানে ইংল্যান্ডের বিপক্ষে ১২ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেছিলেন যুবরাজ। ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ৬টি ছক্কা মেরে রেকর্ড গড়েছিলেন যুবরাজ।

মাত্রই কয়েকদিন আগে নিউজিল্যান্ডের কলিন মুনরো ১৪ বলে দ্বিতীয় দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন। সেই রেশ কাটতে না কাটতেই গেইলের এমন ব্যাটিং তাণ্ডব। তবে, ক্যারিবীয় ব্যাটসম্যানের জন্য এটা দুঃখ ভোলারও ইনিংস বলা যায়। কারণ, মাত্রই কয়েকদিন আগে খেলা চলাকালীন লাইভ টিভি শোয়ে টিভি অ্যাংকরকে ডেটিংয়ের প্রস্তাব দেওয়া কাণ্ডে সমালোচনায় বিদ্ধ হয়েছিলেন গেইল। আজ যেন তারই সব জবাব দিলেন ব্যাটে।

গেইলের আজকের হাফ সেঞ্চুরি (১২ বলে)--
২, ০, ৬,৬,৬,৬, ২,৬,৬,৪,১,৬
যুবরাজের সেদিনের হাফ সেঞ্চুরি (১২ বলে)-
০,৪,১,৪,৪,১,৬,৬,৬,৬,৬,৬

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...