আখেরি মোনাজাতে শরিক হতে সড়কে লাখো মুসল্লি

বিশ্ব ইজতেমায় দ্বিতীয় পর্বের শেষ দিনে আখেরি মোনাজাতে শরিক হতে মূল সড়কসহ অলিগলির সব সড়কেই অবস্থান নিয়েছে ধর্মপ্রাণ মুসুল্লিরা। ফজরের নামাজ পড়েই মুসল্লিদের অনেকেই রওনা হন ইজতেমা ময়দানের দিকে। তবে যান চলাচল সীমিত করায় অধিকাংশ মুসল্লিকেই ইজতেমা ময়দানে আসতে হয়েছে পায়ে হেঁটে।

রোববার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত সরেজমিনে দেখা গেছে, উত্তরা ৫ নং সেক্টর থেকে শুরু করে আব্দুল্লাপুর, টঙ্গীর প্রধান সড়কে লাখো মুসল্লির ভিড়। তাদের পদচারণা আর আল্লাহু আকবার ধ্বনিতে প্রকম্পিত চারপাশ।

আব্দুল্লাপুর থেকে শুরু করে ইজতেমা ময়দান পর্যন্ত যে হাটারও জায়গা নেই। সে কারণে মুসল্লিরা যেখানে পেরেছে বসে পড়েছে। ঢাকা ময়মনসিংহ বিশ্ব রোডের আব্দুল্লারপুর থকে টঙ্গী ছাড়িয়ে দুই কিলোমিটার রাস্তায় মুসল্লিরা বসে পড়েছে।

আব্বাস আলী নামে এক মুসল্লি জানান, তিনি ৭০ বছর বয়সেও খিলক্ষেত থেকে হেটে ইজতেমার ময়দানে আসার চেষ্টা করেছেন। তবে টঙ্গী পুলিশ চেকপোস্টের পর আর যেতে না পেরে রাস্তাতেই বসে পড়েছেন পাটি বিছিয়ে। জীবনের শেষ মুহূর্তে আল্লাহর কাছে গুনাহ মাফের জন্যই মূলত এখানে আসা। তার বিশ্বাস এখানে লাখ লাখ মুসল্লির বদৌলতে দোয়া কবুল হতে পারে।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...