নওগাঁয় বেতন বৈষম্য নিরসনের দাবিতে মানববন্ধন

৮ম জাতীয় বেতন স্কেলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবমূল্যায়ন ও বেতন বৈষম্য সৃষ্টির প্রতিবাদে এবং উদ্ভূত সঙ্কট নিরসনের দাবিতে মানববন্ধন করেছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) নওগাঁ জেলা শাখা।

বুধবার সকাল ১০টায় নওগাঁ শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের প্রধান সড়কে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন নওগাঁ জেলা নির্বাহী কমিটির সভাপতি প্রকৌশলী একেএম নাজমুল আলম।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন- নওগাঁ জেলা নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক প্রকৌশলী চন্দন কুমার দেব, প্রকৌশলী মিজানুর রহমান আকন্দ, সজল কুমার ঘোষ, জাকারিয়া হোসেন, ফেরউল ইসলামসহ প্রমুখ।

বক্তারা বলেন, ৮ম জাতীয় বেতন স্কেলে এ দেশে উন্নয়ন উৎপাদনে নিয়োজিত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারগণ মারাত্মকভাবে অবহেলায় স্বীকার হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠার পরিপন্থি এ বেতন স্কেলে তারা আশাহত ও বিক্ষুব্ধ। এই ধরনের বৈষম্যের কারণে দেশের উন্নয়নের ধারাবাহিকতা মারাত্মকভাবে বাধাগ্রস্ত হবে।

১০ম থেকে ২০তম গ্রেডভুক্ত সকল কর্মচারী ইতোপূর্বে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পেয়ে পদোন্নতি ব্যতীত অন্তত ৩টি গ্রেড পরিবর্তনের যে সুযোগ পেতেন ৮ম জাতীয় বেতন স্কেলে তা রোহিত করা হয়েছে। ফলে প্রকৌশলীগণ আর্থিকভাবে চরম ক্ষতিগ্রস্ত হবে।

বৈষম্যমূলক এ বেতন স্কেল ২০১৫ সংশোধন করে পুনরায় নতুন স্কেল ঘোষণার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টিপাত করেন প্রকৌশলীগণ। মানববন্ধনে জেলার ১১টি উপজেলার প্রায় শতাধিক প্রকৌশলী উপস্থিত ছিলেন।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...